আগামী ১২,১৩ নভেম্বর রবি ও সোমবার আবারও অবরোধের ঘোষণা এলডিপির

আগামী ১২ ও ১৩ নভেম্বর (রবিবার ও সোমবার) ৪৮ ঘণ্টা দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। আজ বৃহস্পতিবার তৃতীয় দফায় ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের শেষ দিনে নতুন করে আবার অবরোধের ঘোষণা দেন এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ।

সর্বশেষ অবরোধের কর্মসূচিও এলডিপির পক্ষ থেকে প্রথমে ঘোষণা করা হয়েছিল। পরে বিএনপিসহ আন্দোলনে থাকা অন্য দলগুলো একই কর্মসূচি দেয়।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে শান্তিপূর্ণভাবে বিএনপির ডাকা এই অবরোধ কর্মসূচি পালন করার জন্য এলডিপির নেতা-কর্মীসহ দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন অলি আহমদ।

অলি আহমদ বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকার গণতন্ত্রকে পদদলিত করেছে। ন্যায় বিচার ও মানবাধিকারকে নির্বাসিত করেছে। দেশের অর্থনীতিকে ভয়ংকর পর্যায়ে পৌঁছে দিয়েছে। বিরোধী দলের লক্ষ লক্ষ নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা, গায়েবি মামলা হয়েছে এবং প্রতিনিয়ত হচ্ছে। টাকা পাচার অব্যাহত রয়েছে এবং দুর্নীতির উচ্চ শিখরে পৌঁছেছে।

অলি আহমদ বলেন, বিএনপির প্রবীণ নেতাদের জেলে আটকিয়ে রেখেছে। অনেকের মিথ্যা মামলায় সাজাও দিয়েছে। এর প্রধান কারণ হচ্ছে এই সকল বিরোধী দলের নেতারা জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে লিপ্ত। জনগণের মানবাধিকার, অর্থনৈতিক অধিকার, ন্যায় বিচারের অধিকার এবং সর্বোপরি ভোটের অধিকার ফিরিয়ে এনে মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়ন করতে চেষ্টা করছে। মানুষকে এই অবস্থা থেকে মুক্তি দিতে চেষ্টা করছে। এটাই তাদের একমাত্র অপরাধ।

বর্তমান সরকারের অদক্ষতা ও অব্যবস্থার কারণে নিত্যপণ্যের মূল্যের ক্রম-বর্ধমান বৃদ্ধির কারণে কৃষক, শ্রমিকসহ শতকরা ৮০ ভাগ গরিব মানুষের জীবন দুর্বিষহ হয়েছে উঠে বলে অভিযোগ করেন অলি আহমদ। তিনি বলেন, সরকার অস্থিরতায় ভুগছে,অনিশ্চয়তার মধ্যে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *