এইচএসসির কারিগরিতে স্থগিত ৪ বিষয়ের পরীক্ষার নতুন সূচি

দেশের বিভিন্ন জেলায় বন্যার কারণে বাংলাদেশ কারিগরি বোর্ডের এইচএসসি (বিএম/বিএমটি) ও একাদশ-দ্বাদশ শ্রেণির ডিপ্লোমা-ইন-কমার্সের চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়। রোববার (১৩ আগস্ট) বিকেলে এ চার বিষয়ের পরীক্ষার পরিবর্তিত সময়সূচি ঘোষণা করেছে কারিগরি বোর্ড।

নতুন সূচি অনুযায়ী- কারিগরি বোর্ডের অধীন এইচএসসির (বিএম/বিএমটি) স্থগিত হওয়া প্রথম চার বিষয়ের পরীক্ষা যথাক্রমে ১৭, ১৯, ২১, ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

অন্যদিকে কারিগরি বোর্ডের অধীন একাদশ-দ্বাদশের ডিপ্লোমা-ইন-কমার্সের স্থগিত প্রথম চারটি বিষয়ের পরীক্ষার পরিবর্তিত সময় যথাক্রমে ৭, ১০, ১২ ও ১৪ সেপ্টেম্বর।

টানা বর্ষণে জলাবদ্ধতা ও পাহাড়ি ঢলে বন্যার কারণে গত ১১ আগস্ট চট্টগ্রাম, মাদরাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। চট্টগ্রাম ও মাদরাসা বোর্ডও এরইমধ্যে স্থগিত চারটি বিষয়ের পরীক্ষা গ্রহণে নতুন সময়সূচি ঘোষণা করেছে।

চট্টগ্রাম বোর্ড

চট্টগ্রাম বোর্ডের ১৭ আগস্টের বাংলা প্রথমপত্র পরীক্ষা ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ২০ আগস্টের বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা ১ অক্টোবর, ২২ আগস্টের ইংরেজি প্রথমপত্র ৩ অক্টোবর এবং ২৪ আগস্টের ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষা ৫ অক্টোবর নেওয়া হবে।

মাদরাসা বোর্ড

মাদরাসা শিক্ষা বোর্ডের অধীন আলিম পরীক্ষার প্রথম চারটি বিষয়ের পরীক্ষার তারিখও নতুন করে নির্ধারণ করা হয়েছে। নতুন নির্ধারিত সময়সূচি অনুযায়ী ১৭ আগস্টের কোরআন মাজিদ পরীক্ষা ১ অক্টোবর হবে। ২০ আগস্টের আরবি প্রথমপত্র (সাধারণ বিভাগ) এবং আরবি সাহিত্যের (বিজ্ঞান ও মুজাব্বিদ মাহির বিভাগ) পরীক্ষা ৩ অক্টোবর, ২২ আগস্টের বাংলা প্রথমপত্র ৫ অক্টোবর এবং ২৪ আগস্টের বাংলা দ্বিতীয়পত্র ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *