কিংস পার্টিতে যেতে চাপ দেওয়া হচ্ছে শাহজাহান ওমরকে – সেলিমা রহমান

নতুন কিছু দলের তৎপরতা বেড়েছে আসন্ন দ্বাদশ নির্বাচনে। বড় দলের নেতাদের ভাগিয়ে নিয়ে এসব সংগঠন থেকে নির্বাচনে দাঁড় করানোর চেষ্টা চলছে।

 তারই ধারাবাহিকতায়  বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে সরকারের তৈরি করা কিংস পার্টিতে যোগ দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

‘রাজবন্দিদের স্বজন’ ব্যানারে মঙ্গলবার(২৮নভেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। 

মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান অভিযোগ করেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে সরকারের তৈরি করা কিংস পার্টিতে যোগ দিতে চাপ দেওয়া হচ্ছে। তিনি বলেন, শাহজাহান ওমরের পরিবারের সদস্যরা তাকে জানিয়েছেন সরকার কিংস পার্টিতে যোগ দিতে শাহজাহানকে নানাভাবে চাপ দিচ্ছে। কিন্তু শাহজাহান ওমর সাফ জানিয়ে দিয়েছেন, তিনি কিংস পার্টিখ্যাত অখ্যাত এসব দলে যোগ দেবেন না।

সম্পূর্ণ বিনা দোষে বিএনপির আরেক ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানকে সাজা দেওয়া হয়েছে বলে মানববন্ধন কর্মসূচিতে অভিযোগ করেন তার স্ত্রী রহিমা শাহজাহান মায়া। তিনি বলেন, ওয়ার্ড থেকে কেন্দ্রীয় নেতাদের আটক করা হয়েছে একদলীয় নির্বাচন করার জন্য। স্বৈরাচার বেশি দিন টেকে না। বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের অনুরোধ জানান তিনি।

সমাবেশে সভাপতির বক্তব্যে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস অভিযোগ করেন, ‘ছাত্রলীগ–যুবলীগের হাতে হাতকড়া দিয়ে দেওয়া হয়েছে। তারা ধরে পুলিশের হাতে দিচ্ছে। অন্যায়ের প্রতিবাদ করতে দেওয়া হচ্ছে না।’

সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরীর সঞ্চালনায়  মানববন্ধন কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *