চলচ্চিত্র সমিতির নির্বাচন চলছে

রাজধানীর বিএফডিসিতে চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন।শুক্রবার (১৯এপ্রিল) সকাল ৯টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। মধ্যাহ্নে এক ঘণ্টা বিরতি দিয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত।  গেলো আসরের নির্বাচন নিয়ে অন্তহীন বিতর্ক ও সমালোচনা হয়েছিল। এবার তাই বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে।

এদিকে ভোটগ্রহণের সকাল থেকেই এফডিসি মুখর হয়ে উঠেছে শিল্পীদের পদচারণায়। গত দুই বছরেও যাদের পদধূলি পড়েনি চলচ্চিত্রের এই আঁতুড়ঘরে; তারাও আসছেন ভোট দিতে, দীর্ঘ দিনের সহকর্মীদের সঙ্গে দেখা-সাক্ষাতে আড্ডায় মশগুল হতে।  এবার শিল্পী সমিতির নির্বাচনে ভোটারের সংখ্যা ৫৭০। তাদের ভোটেই নির্ধারিত হবে, কে থাকবেন শিল্পীদের আগামী দুই বছরের (২০২৪-২০২৬) নেতৃত্বে। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান।

এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি কলি-নিপুণ পরিষদ, অন্যটি মিশা-ডিপজল পরিষদ। এর মধ্যে সভাপতি পদে লড়ছেন মাহমুদ কলি ও  মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে গেলো আসরের মতো এবারও প্রার্থী হয়েছেন  নিপুণ আক্তার। তার বিপরীতে দাঁড়িয়েছেন ডিপজল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *