দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ -১ আসনের হালচাল

আবু কাওছার

নারায়ণগঞ্জ-০১( রূপগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোয়নপত্র ফরম সংগ্রহ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাজাহান ভূঁইয়া ও লাঙ্গল প্রতিকে সাইফুল ইসলাম।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-০১ (রূপগঞ্জ) থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে মঙ্গলবার বেলা ১১ টায় রূপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসের সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করার জন্য মনোয়নপত্র ফরম সংগ্রহ করেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাজাহান ভূঁইয়া।
এছাড়া বেলা ১২টারদিকে মনোনয়নপত্র ফরম সংগ্রহ করেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম।
এছাড়াও এই আসনে নৌকার প্রার্থী বর্তমান পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, তৃণমূল বিএনপি’র মহাসচিব এডভোকেট তৈমুর আলম খন্দকার, জাকের পার্টির জোবায়ের আলমসহ এ আসনে আজকে পর্যন্ত মোট ৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র ফরম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন সহকারী রিটানিং কর্মকর্তা ফয়সাল হক।

প্রার্থীরা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে তাদের কর্মী সমর্থকদের সাথে নিয়ে ফরম সংগ্রহ করেন।

এসময় স্বতন্ত্র প্রার্থী রূপগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাজাহান ভূঁইয়া বলেন, দল থেকে মনোনয়নপত্র না দিলেও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন দলীয় মনোনয়ন না পেলেও যার যার এলাকায় জনপ্রিয়তা থাকলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে বাধা নেই।  সে অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করা। আসন্ন নির্বাচনে নিজেকে শক্ত প্রতিদ্বন্ধী হিসেবে দাবি করেন তিনি। 

জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম বলেন, বর্তমানে রূপগঞ্জে যুব সমাজ মাদকের করাল গ্রাসে ধ্বংসের পথে, শিক্ষাখাত অনেকটা পিছিয়ে। রাস্তাঘাটের হয়নি তেমন উন্নয়ন। নির্বাচন সুষ্ঠু ও মানুষের ভোটাধিকারের স্বাধীনতা থাকলে তিনি জয়লাভ করবেন বলে আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *