নারায়ণগঞ্জে আদালতের সহায়ক কর্মচারীদের দু’দিনের প্রশিক্ষন

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ আদালতে বিচারপ্রার্থী জনগনের আইনগত সহায়তা বৃদ্ধির লক্ষ্যে সহায়ক কর্মচারীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি,কাজের গতিশীলতা,সততা ও শুদ্ধাচার বিষয়ে দু’দিনের প্রশিক্ষন কর্মশালা সমাপ্ত হয়েছে।

সোমবার (১৬ অক্টোবর) বিকালে দ্বিতীয় দিনের প্রশিক্ষন কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র প্রদান করেন নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবদুর রহমান। দু’দিনের এই কোর্স পরিচালনা ও কোর্স সমন্বয়কের দায়িত্ব পালন করেন  অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ বদিউজ্জামান। এছাড়া প্রশিক্ষক হিসেবে অত্র ম্যাজিস্ট্রেসীর বিজ্ঞ ম্যাজিস্ট্রেটবৃন্দ সহায়ক কর্মচারীরা প্রত্যেকে নিজেদের জায়গা থেকে কিভাবে কাজ করলে তা বিচারপ্রার্থী জনগণের জন্য অধিক ফলপ্রসূ হবে সে বিষয়ে তাদের হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেন।

প্রশিক্ষন কর্মশালার সমাপনী অনুষ্ঠানের সভাপতি  চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবদুর রহমান বলেন, নারায়ণগঞ্জ আদালতে বিচারপ্রার্থী জনগনের আইনগত সহায়তা প্রদানে সহায়ক কর্মচারীদের আরো অগ্রনী ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন,বিচারপ্রার্থী জনগন যেন কোনভাবেই হয়রানির শিকার না হয় সেদিকে  খেয়াল রাখতে হবে। আশাকরি আজকের এই প্রশিক্ষনের মধ্য দিয়ে সহায়ক কর্মচারীরা তাদের নিজ নিজ জায়গা থেকে সততার সাথে দায়িত্ব পালনে সচেষ্ট হবেন। 

প্রশিক্ষন কর্মশালায় উপস্থিত ছিলেন  ম্যাজিস্ট্রেট – সানজিদা সরোয়ার,শামসাদ বেগম,কাজী মোঃ মোহসেন, মোঃ কাউছার আলম, নুসরাত সাহারা বিথী, মোঃ শামসুর রহমান, মোঃ ইমরান মোল্লা, মোঃ নূর মোহসীন ও মোনালিসা সনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *