নারায়ণগঞ্জে ম্যাজিস্ট্রেটগণ ন্যায় বিচার নিশ্চিতে কাজ করে যাচ্ছে -চি.জে.এম. আবদুর রহমান 

মনির হোসেন 

 নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবদুর রহমান বলেন, বিচারপ্রার্থী  মানুষের কাংখিত সময়ে ন্যায় বিচার নিশ্চিত করার লক্ষ্যে নারায়ণগঞ্জে কর্মরত বিজ্ঞ ম্যাজিস্ট্রেটগণ নিরন্তর কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, একটি গতিশীল জনবান্ধব ও আলোকিত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসী প্রতিষ্ঠার যে অগ্রযাত্রা তা অব্যাহত থাকবে। সততা,স্বচ্ছতা ও জবাবদিহিমূলক বিচারিক কার্যক্রমকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়ার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, একটি ফৌজদারি মামলা দায়ের থেকে নিষ্পত্তি পর্যন্ত যে ভ্রমন তা যেন নির্বিঘ্ন ও জনবান্ধব হয় সে তাগিদেই এই প্রশিক্ষন কর্মশালার আয়োজন করা হয়েছে। আশা করি বিচারপ্রার্থী জনগণ অচিরেই এর সুফল ভোগ করতে পারবে।

মঙ্গলবার (৪ঠা জুন) বিকেলে নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উদ্যোগে তদন্তাধীন ফৌজদারী মামলার নথি ব্যবস্থাপনা, আদালতে মামলা পরিচালনার সক্ষমতা বৃদ্ধি বিষয়ে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের সিএসআই ও জি আর ও দের এক প্রশিক্ষণ কর্মশালায় তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রশিক্ষণ কর্মশালায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোঃ গোলাম মোস্তফা রাসেল। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের সিএসআই ও জি আর ও দের প্রচলিত বিধি-বিধান অনুযায়ী দায়িত্ব ও করণীয় বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন,সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কাউছার আলম। কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামান,অতিরিক্ত পুলিশ সুপার (প্রসিকিউশন) মোঃ আব্দুল্লাহ আল মাসুদ, নারায়ণগঞ্জ কোর্ট ইন্সপেক্টর মোঃ আব্দুর রশিদ।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুসরাত সাহারা বিথী,মোঃ ইমরান মোল্লা,মোঃ শামসুর রহমান, মোঃ নূর মহসিন, মোঃ হায়দার আলী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাফিয়া শারমিন। কর্মশালার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মোঃ শাকিলুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *