নারায়ণগঞ্জে সাংবাদিককে হত্যার উদ্দেশ্যে হামলা ও প্রাণ নাশের হুমকি

নারায়ণগঞ্জ  জেলার সোনারগাঁও থানার  কাঁচপুরে বাংলাদেশের সময়ের নিজস্ব প্রতিবেদক আব্দুল হালিম নিশাণের উপর অতর্কিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। সোমবার (৩০ অক্টোবর) দুপুরে  কাঁচপুরের পশ্চিম বেহাকৈর ব্যান্ডিস মিলস এলাকায় এ হামলার  ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, কাঁচপুর এলাকার একাধিক মামলার আসামি ও মাদক কারবারি বাবুল হোসেনের নেতৃত্বে ৮-১০ জনের একটি সন্ত্রাসী বাহিনী ৫-৬টি মোটরসাইকেলে করে এসে হঠাৎ হামলা করে নিশাণের উপর।

 এসময় তারা লাঠি-সোঠা দিয়ে নিশাণের উপর এলোপাতাড়ি হামলা করলে মারাত্মকভাবে আহত হন তিনি। নিশানের ডাক চিৎকারে ঘটনাস্থলে এলাকাবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীরা দ্রুত স্থান ত্যাগ করে পালিয়ে যায়। পরে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করলে থানার এসআই আলমগীরের নেতৃত্বে পুলিশের একটি ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করে নিশাণকে উদ্ধার করে।

এলাকাবাসী জানায়, সোনারগাঁও উপজেলার ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু’র নাম দিয়ে নিশাণকে তুলে নেয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। খোঁজ নিয়ে জানা যায়, কাঁচপুর সেনপাড়া এলাকার মো. বাবুল হোসেন (৪৫) পিতা মৃত নূরু মিয়া, সাংবাদিক আব্দুল আলীম (৪৫) পিতা অজ্ঞাত সহ আরও ৮-১০ জনের একটি চক্র এ হামলায় অংশ নেয়।

 হামলাকারী বাবুল হোসেনের (৪৫) নামে সোনারগাঁও থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান এলাকাবাসী। 

এ ঘটনায় বাংলাদেশ সময়ের প্রতিবেদক হামলার শিকার আব্দুল হালিম নিশাণ জানান, মাদক কারবারি বাবুল হোসেনের বিরুদ্ধে মাদক ব্যবসা ও চাঁদাবাজি নিয়ে বিভিন্ন সময়ে সংবাদ প্রকাশ করার কারণে তাদের টার্গেটে পরিণত হন তিনি। 

এর আগে  কাঁচপুর এলাকার সন্ত্রাসী কার্যক্রম, মাদক ব্যবসা,  অবৈধ ফুটপাত দখল করে চাঁদাবাজি নিয়ে বাবুলের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে বাবুল হোসেন রবিবার তাঁর নিজের ফেসবুক আইডি (Md. Babul Hossain) তে নিশাণকে অপহরণ ও হত্যার হুমকি দিয়ে পোস্ট দেয় বলেও জানান তিনি।

উক্ত  ঘটনার পরিপ্রেক্ষিতে  সোনারগাঁও থানায় একটি জিডি ও অভিযোগ দায়ের  করা হয়। জিডি নং ১৩৯৮, তারিখ ৩০-১০-২০২৩।

ঘটনার  বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আমীর খসরু জানান, এই বিষয়ে সোনারগাঁও থানাকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য  বলা হয়েছে।

 সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ  মাহাবুব আলম জানান, সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে যাথাযথ ভাবে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *