নারায়ণগঞ্জে ৩পুলিশকে জখমে ঢাকা থেকে গ্রেপ্তার ১০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে মহাসড়কে নাশকতা, সহিংসতা ও পুলিশের ৩ সদস্যকে কুপিয়ে জখম করার ঘটনায় ১০ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে র‍্যাব বলেছে, আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানের পাঁচ তারকা একটি হোটেল থেকে এই ১০ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তাঁরা এই হোটেলে অবস্থান করে আরও নাশকতা-সহিংসতার পরিকল্পনা করছিলেন।

র‍্যাবের তথ্যমতে, গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—জুয়েল আহম্মেদ (৫২), ইফসুফ আলী ভূঁইয়া (৬৯), মাসুম শিকারী (৪৫), হাবিবুর রহমান ওরফে সেলিম (৪৮), শফিউদ্দিন ভূঁইয়া (৫১), শফিউদ্দিন ভূঁইয়া (৪৮), মাসুকুল ইসলাম ওরফে রাজীব (৫৩), শাকিল মিয়া (৪০), আরমান মোল্লা (৪৬) ও হাবিবুর রহমান (৫৪)।

গত মঙ্গলবার আড়াইহাজারের পাঁচরুখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে বিএনপির সংঘর্ষ হয়। এতে ৩ পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হন।

আহত তিন পুলিশ সদস্য হলেন—পরিদর্শক হুমায়ুন কবির, সহকারী উপপরিদর্শক মো. মতিন ও কনস্টেবল মো. নুরুল। তাঁদের কুপিয়ে জখম ও পিটিয়ে আহত করা হয় বলে জানায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

র‍্যাবের ভাষ্য, আড়াইহাজারের ঘটনার বিভিন্ন ফুটেজ, মামলার এজাহারসহ সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে ১০ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

র‍্যাব বলছে, আড়াইহাজারের ঘটনার পর এই ১০ ব্যক্তি আত্মগোপনের জন্য রাজধানীর গুলশান এলাকার পাঁচ তারকা একটি হোটেলে ওঠেন। এই হোটেলে বসে তাঁরা আরও নাশকতা ও সহিংসতার পরিকল্পনা করছিলেন। তাঁরা আগে বিভিন্ন সহিংসতা-নাশকতায় সরাসরি অংশগ্রহণ করেছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা এসব কথা স্বীকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *