নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবদুর রহমান কারাবন্দী মাদকাসক্ত আসামীদেরর চিকিৎসার নির্দেশ দিলেন

মনির হোসেন

নারায়ণগঞ্জে জেলা কারাগারে আটক মাদকাসক্ত আসামীদের চিকিৎসার নির্দেশ দিলেন নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবদুর রহমান । তিনি কারাবন্দী আসামীদের মধ্যে মাদকাসক্ত , সেইফ কাস্টডি এবং মানসিক বিকারাগ্রস্থ  আসামীদের মানুসিক চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা করার বিষয়ে উদ্যেগ নেওয়ার জন্য জেল সুপারকে নির্দেশনা প্রদান করেন।

রবিবার (১৪ জানুয়ারী)বিকালে নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবদুর রহমানের নেতৃত্বে সকল বিজ্ঞ বিচারকগন নারায়ণগঞ্জ জেলা কারাগার পরিদর্শন করেন। বিজ্ঞ বিচারকগন জেলা কারাগারে প্রবেশ করার পর জেল সুপার মোঃ মোকাম্মেল হোসেন স্বাগত জানান। এসময় জেলা কারাগারের পক্ষ থেকে বিজ্ঞ বিচারকগনকে গার্ড অফ অনার প্রদান করা হয়। 

বিজ্ঞ বিচারকগন কারাগারের অভ্যন্তরে বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে দেখেন এবং আসামীদের খোজ খবর নেন। কিশোর ওয়ার্ডে কিশোর বন্দীরা কি মামলায় কারাবন্দী আছেন এবং তাদের হাজতবাস সহ সার্বিক বিষয়ে খোজ খবর নেন। পরবতীর্তে বিজ্ঞ বিচারক গন মহিলা ওয়ার্ডে গমন করেন  এবং তাদের তৈরী নকশী কাথাঁর ভ’য়সী প্রশংসা করেন।এসময় বিজ্ঞ বিচারকগন মহিলা ওয়ার্ডের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধানের জন্য জেল সুপারকে নিদের্শনা প্রদান করেন। 

নারায়ণগঞ্জ জেল সুপার মোঃ মোকাম্মেল হোসেন জেলা কারাগার পরিদর্শনে আসার জন্য বিজ্ঞ বিচারকগনকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।এসময় তিনি নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবদুর রহমান এর বিচারিক কার্যক্রম ও মানবিক ন্যায় বিচারের জন্য ভূয়সী প্রশংসা করেন।

পরবর্তীতে নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবদুর রহমান জেলা কারাগারে রক্ষিত পরিদর্শন বহিতে গুরুত্বপূর্ন মতামত উল্লেখ করে স্বাক্ষর প্রদান  করেন।এ সময় উপস্থিত ছিলেন, বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামান, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট  সানজিদা সরওয়ার,  শামসাদ বেগম,  কাজী মোহাম্মদ মোহসেন,  মোঃ কাউছার আলম,  নুসরাত সাহারা বীথি,  শাফিয়া শারমিন,  মোহাম্মদ শামছুর রহমান, মোঃ নূর মহসীন। 

এছাড়া কারাগার পরিদর্শণের সময় অন্যান্যদের মধ্যে নারায়ণগঞ্জ সিজেএম আদালতের নাজির  মোঃ শাকিলুর রহমান এবং পি,এ টু সিজেএম  মোহাম্মদ আলমগীর হোসেন মিয়াজী সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *