নারায়নগঞ্জ আদালতের সহায়ক কর্মচারীদের প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

মনির হোসেন

 নারায়নগঞ্জ আদালতের সহায়ক কর্মচারীর পেশাগত কাজে দক্ষতা বৃদ্ধি, প্রশাসনিক কাজে আরো গতিশীলতা আনয়ন, বিচারপ্রার্থী জনগণের সাথে জনবান্ধব আচরন ও শুদ্ধাচার, তথ্য প্রযুক্তির ব্যবহার, দৈনন্দিন আদালত সংশ্লিষ্ট কাজকর্মে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিতকরণ ও আদালত ব্যবস্থাপনায় মান উন্নয়নের লক্ষ্যে এক প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন হয়েছে। নারায়নগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের পেশাগত দক্ষতা ও নৈতিক উন্নয়ন কমিটির উদ্যোগে রবিবার বিকালে নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে আয়োজিত এই প্রশিক্ষন কর্মশালায় নারায়ণগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর সকল পর্যায়ের ৬৯ জন সহায়ক কর্মচারী অংশ গ্রহন করেন।

নারায়নগঞ্জ আদালতের সহায়ক কর্মচারীদের এই প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা। প্রশিক্ষন অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করে অত্যন্ত সুন্দর ভাবে প্রশিক্ষন পরিচালনা করেন, নারায়নগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আবদুর রহমান। এছাড়া প্রশিক্ষনের প্রধান সমন্বয়কারী ছিলেন, নারায়নগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামান। তিনি প্রশাসনিক শৃঙ্খলা ও সার্বিক বিষয় সহ বিচারপ্রার্থী জনগণের প্রতি কর্মচারীদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে প্রশিক্ষনার্থীদের মাঝে আলোকপাত করেন। আর নথি ব্যবস্থাপনা বিষয়ে আলোকপাত করেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কাউছার আলম । 

 অনুষ্ঠানটির সঞ্চালক ছিলেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান মোল্লা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়নগঞ্জের অতিরিক্ত জেলা জজ মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া,সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেন, নুসরাত সাহারা বীথি,মোঃ হায়দার আলী, শাফিয়া শারমিন,মোহাম্মদ শামছুর রহমান,মোঃ নূর মহসিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *