প্রথমবারের মতো ফাইনালে মায়ামি মেসি জাদুতে

লিওনেল মেসিকে দলে ভেড়ানোর পর রীতিমতো উড়ছে ইন্টার মায়ামি। পরপর ৬ ম্যাচ জয়ে লিগস কাপের ফাইনাল নিশ্চিত করেছে দলটি। আর এই ৬ ম্যাচে টানা গোলের দেখা পেয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এই তারকা। তাতে লিগস কাপে অনন্য রেকর্ড গড়েছেন তিনি।

বুধবার (১৬ আগস্ট) পেনসিলভানিয়ার সুবারু পার্ক স্টেডিয়ামে লিগস কাপের সেমিফাইনালে মাঠে নামে ইন্টার মায়ামি ও ফিলাডেলফিয়া ইউনিয়ন। ম্যাচটিতে মেসিদের দল মায়ামি জয় পায় ৪-১ গোলে।

এদিন ম্যাচের ৩ মিনিটে শেরহিয়ে ক্রিভটসুভের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে লিড এনে দেন জোসেফ মার্টিনেজ। এরপরই ম্যাচের ২০ মিনিটের সময় মার্টিনেজের পাস থেকে মায়ামির লিড দ্বিগুণ করেন মেসি।

এটি ছিল মায়ামি ক্যারিয়ারে তার ৯ম গোল।
বিরতির আগে ইনজুরি টাইমে দলের লিড আরও বাড়ান বার্সেলোনা থেকে ফ্রি ট্রান্সফারে যোগ দেওয়া স্প্যানিশ তারকা জর্দি আলবা। তাকে বলের যোগান দেন রবার্ট টেইলর। তিন গোলের লিড নিয়ে বিরতিতে যায় মায়ামি।

দ্বিতীয়ার্ধে বেদোয়া স্বাগতিকদের হয়ে ব্যবধান কমান। কিন্তু ডেবিড রুইজ শেষভাগে আরও বড় করেন মায়ামির জয়ের ব্যবধান।
এ ম্যাচের আগে দু’দলের মুখোমুখিতে শেষ ৫ ম্যাচের দু’টিতে জয় ছিল ফিলাডেলফিয়ার, দু’টিতে ড্র করেছে এবং হেরেছিল একটিতে। এ ছাড়া নিজেদের শেষ ৭ ম্যাচের সব ক’টিতেই জিতেছে ফিলাডেলফিয়া। আর শেষ ৫ ম্যাচে ৪ গোল হজম করার বিপরীতে তারা করেছে ১১ গোল।

অন্যদিকে ইন্টার মায়ামি নিজেদের শেষ ৫ ম্যাচে করেছে ১৭ গোল এবং হজম করেছে ৬ গোল।

One thought on “প্রথমবারের মতো ফাইনালে মায়ামি মেসি জাদুতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *