ফেনী – ৩ আসনে সাবেক সাংসদ রহিম উল্যাহ’র মনোনয়ন বৈধ ঘোষণা

সম্রাট আকবরঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনীর তিনটি সংসদীয় আসনে মোট ৩৮ জন প্রার্থীর মধ্যে ২১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আর বাতিল করা হয়েছে ১৭ জনের মনোনয়ন।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বিকেলে এ তথ্য জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার।

রিটার্নিং কর্মকর্তার দেওয়া তথ্যমতে, ফেনী-৩ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়নপত্র বাতিল ও ৭ জনের বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন- বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রার্থী মাসুদ উদ্দিন চৌধুরী, সাবেক সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী হাজী রহিম উল্যাহ, আওয়ামী লীগের প্রার্থী আবুল বাশার, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী তবারক হোসেন, জাকের পার্টির আবুল হোসেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. আবু নাসির এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিজাম উদ্দিন। আর মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্র প্রার্থী ইশতিয়াক আহমেদ সৈকত, আবদুল কাশেম আজাদ, আনোয়ারুল কবির রিন্টু, জেডএম কামরুল আনাম, পারভীন আক্তার, সাংস্কৃতিক মুক্তিজোটের জোবায়ের ইবনে সুফিয়ান এবং তৃণমূল বিএনপির আজিম উদ্দিন আহমেদ।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার বলেন, যেসব প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা নির্বাচন কমিশনে আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে আপিল করতে পারবেন। এক শতাংশ ভোটারের স্বাক্ষর জটিলতা থাকায় অধিকাংশ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন অবৈধ বলে ঘোষণা করা হয়।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন ফরম যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ আগামী বছরের ৭ জানুয়ারি (রোববার) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *