বিকল্পধারার মাহি বি চৌধুরীর মনোনয়ন বাতিল

মুন্সীগঞ্জ-১ আসনে  ঋন খেলাপির অভিযোগে বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহি বি চৌধুরীর মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। রোববার (৩ ডিসেম্বর) বেলা পৌনে ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মুন্সীগঞ্জ-১ আসনে ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। অন্যদিকে মাহি বি চৌধুরীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন।

অন্য প্রার্থীরা হলেন: আওয়ামী লীগের মনোনীত মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ, স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, জাতীয় পার্টির অ্যাডভোকেট শেখ মোহাম্মদ সিরাজুল ইসলাম ও তৃণমূল বিএনপির অন্তরা হুদা।

মাহি বি চৌধুরী ২০১৮ সালের  নির্বাচনে বিকল্পধারা থেকে মুন্সীগঞ্জ-১ আসন থেকে মোয়াজ্জেম হোসেনকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন।

২০১৮ সালের নির্বাচনে তার বাবা বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে বিএনপি, জাসদ (রব), নাগরিক ঐক্য, কৃষক শ্রমিক জনতা লীগ ও গণফোরামকে সঙ্গে নিয়ে যুক্তফ্রন্ট গঠন করেন। পরবর্তীতে মাহি তরুণ প্রজন্মের নিকট প্ল্যান বি উপস্থাপন করেন। যুক্তফ্রন্টের মধ্যে এ সময় ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। মাহি জামায়াতের সাথে একত্রে নির্বাচনে যেতে নারাজ হলে অভ্যন্তরীণ সমস্যায় বিকল্পধারাকে ঐক্য থেকে বাদ দেয়া হয়।

 বিকল্পধারা বাংলাদেশ আওয়ামী লীগের সাথে জোটবদ্ধভাবে নির্বাচন করে এবং বিকল্পধারা ২০১৮ সালের নির্বাচনে তিনটি আসন লাভ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *