বিচারককে জুতা ছুড়ে মারলেন চট্টগ্রাম আদালতে

বিচারককে জুতা ছুড়ে মারার ঘটনা ঘটেছে চট্টগ্রাম আদালতে । মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরের দিকে সাইবার ট্রাইব্যুনালের এজলাসে বিচারক বসার সঙ্গে সঙ্গে জুতা ছুঁড়ে মারে ওই আসামি।

জানা যায়, ওই আসামির নাম মনির খান মাইকেল (৩২)। আদালতে জামিন শুনানির সময় আসামি মনির খান মাইকেলের বিচারকার্য শুরু হলে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারককে লক্ষ্য করে পরপর দুটি জুতা নিক্ষেপ করেন। তাৎক্ষণিকভাবে পুলিশ তাকে নিবৃত্ত করে। এর আগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তাকে আদালতে আনা হয়।

আদালত সূত্রে জানা যায়, শেখ মজিবুর রহমান  ও মুক্তিযুদ্ধ নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে ২০২১ সালের ২২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার উপ-পরিদর্শক তপু সাহা বাদি হয়ে আসামি মনির খান মাইকেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। পরদিন ২৩ জানুয়ারি তাকে গ্রেপ্তার করা হয়। একই বছরের ২০ জুন অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, ‘বিচারক এজলাসে বসার সঙ্গে সঙ্গে বিচারককে লক্ষ্য করে স্যান্ডেল নিক্ষেপ করে আসামি। স্যান্ডেল দুটি বিচারকের মাথার ওপর দিয়ে গিয়ে পেছনে পড়ে। এ বিষয়ে পুলিশ বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *