মিরপুর বিআরটিএ ৬দালালকে আটক ও কারাদন্ড

ক্লোজড সার্কিট ক্যামেরা বা সিসিটিভি ক্যামেরায় ফুটেজ দেখে ছয় দালালকে আটকের পর তাঁদের প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (৮আগষ্ট) রাজধানীর মিরপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয় থেকে ওই দালালদের আটক করা হয়।

আটক ও কারাদণ্ড প্রাপ্ত ওই ছয়জন হলেন নুর নবী মুন্সি ওরফে হৃদয় (২৭), রবিউল ইসলাম (২৩), আবু সেলিম (৩৩),  মোস্তফা জামান (৪০) মনির (২৭) ও রুবেল (৩০)। ভ্রাম্যমাণ আদালত তাঁদের সাজা দিয়ে কারাগারে পাঠান।বিআরটিএর কর্মকর্তারা জানান, মঙ্গলবার সকালে বিআরটিএ মিরপুর সার্কেল কার্যালয়ের ভেতরে ব্যাংকের সামনে, লাইসেন্স প্রদানের ১১৫ নম্বর কক্ষের সামনে এবং কার্যালয়ের বাইরে সামনে ১, ২ ও ৩ নম্বর ফটকের সামনে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে তাদের গতিবিধি ও কার্যক্রম পর্যালোচনা করে দালাল হিসেবে চিহ্নিত করা হয়। পরে মিরপুরের কাফরুল থানা-পুলিশ ও আনসার সদস্যদের মাধ্যমে চিহ্নিত ওই দালালদের আটক করা হয়।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী বিআরটিএর আদালত-৬ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার জানান, দালালদের দৌরাত্ম্য এবং যে কোনো অনিয়ম নিয়ন্ত্রণে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ব্যবস্থা নেওয়া  হয়ে থাকে। তবে এবারই প্রথম প্রযুক্তির (সিসিটিভি) সাহায্যে দালাল শনাক্ত করে তাদের আটক করা হয়েছে। তিনি বলেন, কারাদণ্ডপ্রাপ্ত সবাই দীর্ঘদিন ধরে বিআরটিএ এর বিভিন্ন কাজের দালালি করে আসছে। আটকের পর জিজ্ঞাসাবাদে সবাই তারা দোষ স্বীকার করেছেন। পরে তাদের সবাইকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। ‘স্মার্ট বিআরটিএ বিনির্মাণের লক্ষ্যে’ নিয়মিত দালালবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *