মেসির ছোঁয়ায় নকআউটে ইন্টার মিয়ামি


নিজস্ব প্রতিবেদক : পরপর ১১ ম্যাচ হারের পর যেন জাদুর কাঠি হাতে পেয়ে গেলো ইন্টার মিয়ামি। এমেরিকান সকার লিগে (এমএলএস) জিততে ভূলে যাওয়া দলটিই টানা দুই জয়ে নাম লেখালো লিগ কাপের নকআউটে। সেটা হবেইবা না কেন? লিওনেল মেসির মতো জাদুকর যে দলে ঢুকে পড়েছেন, সেই দলের আবার দুশ্চিন্তা কী!

মেসির ব্যাক টু ব্যাক ম্যাচসেরা পারফরম্যান্সে লিগ কাপে সেরা ৩২-এ নাম লিখিয়েছে ইন্টার মিয়ামি। এমএলএসে তাদের পরবর্তী প্রতিযোগিতামূলক ম্যাচ ২১ আগস্ট। তবে এছাড়াও বেশ কয়েকটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ক্লাবটি।

বুধবার (২৫জুলাই) ঘরের মাঠ ডিআরডি পিএনকে স্টেডিয়ামে আটলান্টার বিপক্ষে জোড়া গোল করেন মেসি। করেন একটি অ্যাসিস্টও। আর্জেন্টাইন খুদেরাজের জাদুকরী পারফরম্যান্সে ইন্টার মিয়ামি পেয়েছে ৪-০ গোলের বিশাল জয়। আগের ম্যাচে বদলি হিসেবে নামলেও আজ শুরুর একাদশেই ছিলেন মেসি, হাতে ছিল অধিনায়কের আর্মব্যান্ডও।

এমএলএসে যোগ দেয়ার পর প্রথমবার শুরুর একাদশে একসঙ্গে দেখা যায় মেসি ও তার সাবেক বার্সেলোনা সতীর্থ সার্জিও বুস্কেটসকে। খুব বেশি সময় লাগেনি তাদের প্রভাব দেখাতে। আটলান্টার ডিফেন্স ভেদ করে মেসিকে বল বানিয়ে দেন বুসকেটস। প্রথম চেষ্টায় বারে লেগে সেটি ফিরে আসলে প্রতিপক্ষের দুই ফুটবলারের মাঝে ঢুকে দ্বিতীয় চেষ্টায় বল জালে জড়িয়ে দেন এই মায়ামি অধিনায়ক। অষ্টম মিনিটেই এগিয়ে যায় মিয়ামি।

২২ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে রবার্ট টেইলরের অ্যাসিস্ট থেকে দ্বিতীয় গোলটি করেন মেসি। লিগ কাপের ম্যাচে মিয়ামির তৃতীয় গোলটি আসে টেইলরেরই পা থেকে, ৪৪ মিনিটে। ৫৩ মিনিটে মেসির অ্যাসিস্ট থেকে বাঁ পায়ের শটে ৪-০ করেন টেইলর।

৮৪ মিনিটে এক গোল শোধ করার সুযোগ পেয়েছিল আটলান্টা। ডেরেক এতিনিকে পেনাল্টি এরিয়ায় শক্ত ফাউল করে লাল কার্ড দেখেন মিয়ামির ক্রিস্টোফার ম্যাকভে। কিন্তু থিয়াগো আলমাদা পেনাল্টি থেকেও গোল করতে পারেনি। শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় হার নিয়েই মাঠ ছাড়ে আটলান্টা।

3 thoughts on “মেসির ছোঁয়ায় নকআউটে ইন্টার মিয়ামি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *