যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ রুপগঞ্জে

আবু কাওছার : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দী এলাকার যুবলীগ নেতা দ্বীন ইসলাম দিলিপ(৩২)কে কুপিয়ে হত্যার প্রতিবাদে (৭ নভেম্বর) মঙ্গলবার দুপুরে রূপসী- কাঞ্চন সড়কের মঠেরঘাট এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

অপরাধীরা নির্বিগ্নে এলাকায় ঘুরে বেড়ানোর কারণে মৃত ব্যক্তির পরিবার ও স্বজনদের মাঝে নিরাপত্তাহীনতা ও অসন্তোস তৈরি হয়েছে। তারই ধারাবাহিকতায় (৭ নভেম্বর) মঙ্গলবার এলাকাবাসী ও মৃত ব্যাক্তির স্বজনরা মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করে। নিহত দ্বীন ইসলামের মা বলেন, পুলিশের কাছে বার বার সাহায্য চাওয়ার পরেও পুলিশ আসামীদের গ্রেফতার করছে না। নিহতের ভাই নবী হোসেন বলেন, আমার ভাই দিলিপ ৮নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদপ্রার্থী ছিলেন। এ নিয়ে উল্লেখিত সন্ত্রাসীরা তাকে পদ থেকে সরে যাওয়ার জন্য নানাবিধ ভয় ভীতি প্রদর্শন করে। উপরে উল্লেখিত ক্ষমতাশালী সন্ত্রাসীরা ঘর থেকে ডেকে নিয়ে তাকে হত্যা করে। মৃত দিলিপের ১০ বছরের ছেলে বলেন, আমার মতো যেন আর কেউ বাবা হারা না হয়, আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

বিক্ষোভ মিছিলটি উপজেলা পরিষদের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, গত ৪ঠা নভেম্বর সন্ধ্যায় বাড়ি থেকে মুড়াপাড়া বাজারে যাওয়ার পথে দড়িকান্দী এলাকার মাফু আলীর বাড়ির পাশে ওৎ পেতে থাকা ১০/১২ জন সন্ত্রাসী তার গতিরোধ করে। পরে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত ও কুপিয়ে জখম করে। আশঙ্কাজনক অবস্থায় দিলিপকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় দিলিপের মা তাছলিমা বেগম বাদী হয়ে মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দী এলাকার পাভেল(৩৬), পিয়াল(২৭), ইমন(২৫), বিপ্লব(২৪), আবুল হোসেন(৪৮), মেহেদীকে(২৭) নামীয় ও অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দয়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *