রামগঞ্জে নৌকার প্রার্থী ভোটারদের টাকা দেওয়ার ভিডিও ভাইরাল

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খান প্রকাশ্যে দলীয় নেতা–কর্মীদের গুনে গুনে টাকা দিচ্ছেন—এমন একটি ভিডিওচিত্র ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। বৃহস্পতিবার(৪ঠা জানুয়ারী) সন্ধ্যা ছয়টার দিকে রামগঞ্জ উপজেলার ১নং কাঞ্চনপুর ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে টাকা দেওয়ার এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

কাঞ্চনপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ কাউছারের ফেসবুক আইডিতে পোস্ট করা ১ মিনিট ১৮ সেকেন্ডের এ ভিডিওটিতে দেখা যায়, আনোয়ার খান পকেট থেকে কয়েকটি ৫০০ টাকার নোট বের করে গুনে গুনে দলীয় নেতা–কর্মীদের দিচ্ছেন। এ সময় আনোয়ার খানকে বলতে শোনা যায়, ‘তোরা ভোটকেন্দ্রে গিয়ে লাইন ধরে ভোট দিয়ে আসবি। তোরা কিছু খাইস, চা-পানির জন্য দিয়ে গেলাম।’

ওই যুবলীগ নেতা টাকা নিয়ে সেগুলো এক বৃদ্ধ লোকের হাতে গুঁজে দেওয়ার চেষ্টা করেন। বৃদ্ধ লোকটি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বলে জানা গেছে।


আনোয়ার হোসেন খান লক্ষ্মীপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। ভিডিওটির বিষয়ে আনোয়ার খান বলেন, ‘ওই এলাকায় গিয়ে আমি দোকানে চা-নাশতা খেয়েছি। এ সময় আমার সঙ্গে থাকা নেতা-কর্মীরাও চা-নাশতা খেয়েছেন। চায়ের দোকানের বিল দেওয়ার জন্য টাকাগুলো দিয়েছি। ভোটারদের কোনো টাকা দেওয়া হয়নি।’

এ বিষয়ে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান জানান, টাকা দেওয়ার একটি ভিডিও তাঁর নজরে এসেছে। এ বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার জন্য রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন ইসলামকে নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *