রুপগঞ্জে টেক্সটাইল মিলে আগুন

আবু কাওছার

নারায়ণগঞ্জ রূপগঞ্জে একটি রপ্তানি মুখী টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই কারখানার কাপড়ের গোডাউন সম্পূর্ণ পুড়ে গেছে গেছে। 

রবিবার (২৪ ডিসেম্বর) রাত ৩ টায় উপজেলার তারাবো পৌরসভার বরপা এলাকার এইচ এইচ টেক্সটাইল মিলস নামের কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কেউ হতাহত না হলেও পুড়ে গেছে গোডাউনের মালামাল। 

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখরুল ইসলাম। তিনি বলেন, ’এইচ এইচ টেক্সটাইল কারখানার কাপড়ের গোডাউন থেকে আগুন সূত্রপাত ঘটে। মুহুর্তেই পুরো আগুন গোডাউন জুড়ে ছড়িয়ে পরে। আগুনের খবর পেয়ে ডেমরা ও নারায়ণগঞ্জ স্টেশনের মোট ৬ টি ইউনিট নির্বাপনের চেষ্টা চালায়। প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই আমরা। 

আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, ’এটা এখনই বলা যাচ্ছে না। আমাদের তদন্ত চলছে। তবে গোডাউনের ভেতর বিপুল পরিমান কাপড় মজুদ ছিলো বলে জানতে পেরেছি।’ 

এই বিষয়ে এইচ এইচ টেক্সটাইলের ডেপুটি জেনারেল ম্যানেজার মনিরুজ্জামান আজকের পত্রিকাকে বলেন, ’৩ টার দিকে কারখানার গোডাউনে আগুন লেগেছিলো। গোডাউনের ভেতর শুধুমাত্র কাপড় ছিলো। কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও আমরা নির্ধারণ করতে পারিনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *