রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও প্রাণনাশের হুমকির অভিযোগ

মোঃআবু কাওছার : নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও প্রাণনাশের অভিযোগ পাওয়া গেছে। সোমবার ( ২৫ সেপ্টেম্বর) উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের উত্তর কায়েতপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী বিন্দু রাণী মন্ডল বাদী হয়ে একই এলাকার জিবন দাসের ছেলে দুলাল (৫৪), মৃত মধু চাঁনের ছেলে জগৎ চাঁন (৫০), স্বপন দাসের ছেলে অন্তর দাস (২০) ও প্রেমানন্দ দাসের ছেলে ওমর দাসকে (৩৭) বিবাদী করে রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরী অর্ন্তভুক্ত করেন।

ভুক্তভোগী বিন্দু রানী মন্ডল জানান, তার স্বামী এড. দয়াল চন্দ্র রায় কেরাণীগঞ্জ মৌজায় ৩৮ শতাংশ সম্পত্তি ভোগ দখল করে আসছে। স্বামী এড. দয়াল চন্দ্র রায়ের মৃত্যুর পুর্বে ৫ শতাংশ জমি শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দিরের জন্য দান করে। বাকী ৩৩ শতাংশ সম্পত্তি আমরা শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছি। বর্তমানে বিবাদীরা উল্লেখিত ৩৩ শতাংশ সম্পত্তি জোরপূর্বক দখলের পায়তারা করে আসছে। এতে আমি ও আমার পরিবারের লোকজন বাঁধা দিলে বিবাদীরা আমার পরিবারের সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং রাস্তা-ঘাটে যে কোনো সময় প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

এ ঘটনার পর থেকেই ভুক্তভোগী ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে ও জানান ।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ বলেন, উক্ত ঘটনায় সাধারণ ডায়েরি অন্তর্ভুক্ত করা হয়েছে। ঘটনার তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *