রূপগঞ্জে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ – ২০২৩ উপলক্ষে এ্যাডভোকেসি সভা

আবু কাওছার : “নিরাপদ মাতৃত্ব পরিকল্পিত পরিবার স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার” এই স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলার উপজেলা পরিষদ সভাকক্ষে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০২৩ এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) সকাল ১১টার দিকে রূপগঞ্জ উপজেলা পরিষদ সভা কক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটে, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজিত অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ- ফয়সাল হকের সভাপতিত্বে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০২৩ এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

উক্ত এ্যাডভোকেসি সভায় উপস্থিত হয়ে বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার রোমানুর নাহার, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আশিকুর রহমান, উপজেলা কৃষি অফিসার ফাতেহা নূর, উপজেলা নির্বাচন কমিশন অফিসার তাজাল্লি ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর অফিসার রিগ্যান মোল্লা, উপজেলা সকল পর্যায়ের দপ্তর প্রধান কর্মকর্তা, উপজেলা পরিবার পরিকল্পনা মেডিকেল অফিসার ডাঃ শভাগত সাহা ও ডাঃ জুহি জান্নাত জীমসহ রূপগঞ্জ উপজেলার সকল পর্যায়ের দপ্তর প্রদান কর্মকর্তা ও উপজেলা পরিবার পরিকল্পনার মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফয়সাল হক বলেন, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০২৩ এ্যাডভোসিক আসছে ২৫ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত উপজেলা সকল ইউনিয়ন ও পৌরসভায় সেবা সপ্তাহ ঘরে ঘরে পৌঁছে দিতে হবে মাঠকর্মীদের।

এই বিষয়ে রূপগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার রুমানুর নাহার বলেন, আসছে ২৫ থেকে ৩০ নভেম্বর সাপ্তাহব্যাপী রূপগঞ্জ উপজেলার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে মা ও শিশু স্বাস্থ্যসেবা, বয়সন্ধিকালীন সেবা, প্রসব পরবর্তী সেবাসহ স্থায়ী ও দীর্ঘমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির বিশেষ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এছাড়া পরিবার পরিকল্পনা কল্যাণ সহকারীরা মাঠ পর্যায়ে উঠান বৈঠক ও স্যাটেলাইট ক্লিনিক সেবা প্রদান করবে রূপগঞ্জ উপজেলার ইউনিয়ন পৌরসভায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *