রূপগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের উচ্ছেদ অভিযান

আবু কাওছার :  এনডিই রেডিমিক্স কনক্রিট লিমিটেডের দখলে থাকা ১০ বিঘা জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালিয়েছে পানি উন্নয়ন বোর্ড। বুধবার(৮ অক্টোবর)  দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার কাঞ্চন পৌরসভার হাটাবো এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। 

পানি উন্নয়ন বোর্ড এর এনএনআইপি এর সাবডিভিশন ইঞ্জিনিয়ার শেখ এনামুল হক জানান, বাধা উপেক্ষা করে দীর্ঘ দিন ধরে পানি উন্নয়ন বোর্ডের অধীনে নরসিংদী- নারায়গঞ্জ সেচ প্রকল্পে খালসহ প্রায় ১০  বিঘা জমি অবৈধভাবে দখল করে এনডিই রেডিমিক্স কনক্রিট নামক একটি প্রতিষ্ঠান।  সেখানে তারা তাদের ১১ নম্বর ইউনিট কারখানা তৈরী করে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। বারবার তাগাদা দেয়ার পরও  প্রতিষ্ঠানটি জমির দখল ছাড়ছিলেন না।

বুধবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সিমন সরকারের নেতৃত্বে দখলকৃত জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় ভেকু দিয়ে ভেঙ্গে ফেলা হয় দখলকৃত জমির বাউন্ডারী দেয়ালের অনেকাংশ। পরে কারখানা কর্তৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে দখলকৃত জমিতে থাকা বিভিন্ন স্থাপনা ও বিভিন্ন মালামাল অন্যত্র সরিয়ে ফেলার জন্য এনডিই কর্তৃপক্ষকে  ৭ দিনের সময় দেন নির্বাহী ম্যাজিষ্ট্রট। অন্যথায় সাতদিন পর পুনরায় উচ্ছেদ অভিযান চালানো হবে জানান ঐ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *