রূপগঞ্জে পূর্বশত্রুতার জেরে দুই জনকে পিটিয়ে আহত, থানায় পাল্টা পাল্টি অভিযোগ

আবু কাওছার
রূপগঞ্জে পূর্বশত্রুতার জেরে মিল্লাত হোসেন (২৯) ও তার মামা মোঃ শফিককে (৪৬) পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষের লোকেরা। গত ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পশ্চিম পাড়ায় এ ঘটনা ঘটে। আহত মিল্লাত উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মৃত লাল মাহমুদের ছেলে এবং আহত শফিক একই ইউনিয়নের পশ্চিমগাও এলাকার মৃত আসাব উদ্দিনের ছেলে। এ ঘটনাকে কেন্দ্র করে আহতদের অনুসারীরা প্রতিপক্ষের বাড়িতে ঐদিন রাতে হামলা চালিয়ে ভাংচুর করেছে বলে অভিযোগ উঠেছে।

উক্ত ঘটনায় উভয় পক্ষই রূপগঞ্জ থানায় পাল্টা পাল্টি লিখিত অভিযোগ দায়ের করেন।
স্থানীয়রা জানায়, পূর্বশত্রুতার জেরে মাঝিনা নদীর পাড় পশ্চিম পাড়া এলাকায় মিল্লাত হোসেন ও তার মামা মোঃ শফিককে পিটিয়ে গুরুতর আহত করেছে তাদের প্রতিপক্ষের লোকজন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে ওইদিন রাতে মিল্লাতের অনুসারীরা মাঝিনা নদীর পাড় তৈয়বুর, শাকিল, দেলোয়ার হোসেন, মাঝিনা পশ্চিম পাড়ার মোমেন ও মোক্তার হোসেনের বাড়িতে রাম দা, ছেন, দেশীয় অস্ত্র শস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়।
এ ঘটনায় আহত মিল্লাত বাদী হয়ে মোমেন সাউদ (৩৪), আবু (৪০), বাবু (২৬), মিজান (৪২), শামীম (২৮), আলামিন (৩৪), সোহাগ (২৮), ইকবাল (৩৪), শাকিল (৩০) সহ অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।
একই ঘটনায় গোল মোহাম্মদের ছেলে তৈয়বুর রহমান বাদী হয়ে মিলন (২৪), সাইদুল (১৮), রাকিব মিয়া (২১), টুটুল মিয়া (৪০), জাহিদ (২৮) সহ অজ্ঞাত আরো ১০/১২ জনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
এরপর এ ঘটনায় মুক্তিযোদ্ধা ইসলামের ছেলে শাকিল বাদী হয়ে আলী আজগর (৩০), জাহিদ (২৮), রাজন (২৫), আব্দুল কাইয়ুম (২৫) সহ অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
পরে মোমেন সাউদের মা খোদেজা বেগম বাদী হয়ে ওমর ফারুক (২৯), আলী আজগর (৩২), রাজন (২৫), মিলন (২৬), আব্দুল কাইয়ুম (২৫), মোঃ টুটুল (৩০), মেহেদী (২৭), মোহাসিন (৪০), শান্ত (২৫), মুন্না (২০), সাগর (৩০) সহ অজ্ঞাত ২০/২৫ জনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, দোকান পাট ও বাড়ি ভাংচুর এবং লুটপাটের ঘটনায় উভয় পক্ষেরই পাল্টা পাল্টি অভিযোগ পেয়েছি। সুষ্ঠু তদন্ত করে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *