রূপগঞ্জে ব্যবসায়ীর বাড়ী-ঘরে হামলা ভাংচুর, লুটপাট, ২ টি ড্রাম ট্রাকে আগুন

আবু কাওছার 

 রূপগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে এক ব্যবসায়ীর বাড়ীতে প্রতিপক্ষের লোকজন হামলা,  ভাংচুর ও লুটপাটে চালিয়েছে। এসময় ব্যবসায়ীর ২ টি মালবাহী ড্রাম ট্রাক আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। বাধাঁ দেয়ায় ব্যবসায়ী ও তার স্ত্রীকে কুপিয়ে জখম করে হামলাকারীরা। শুক্রবার (৭জুন) বিকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের খৈশার এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে ঘটনায় পর ৩ দিন অতিবাহিত হয়ে গেলে ভুক্তভোগী ব্যবসায়ী রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও পুলিশ মামলা নিতে গড়িমসি করছে। এদিকে  হামলাকারীদের ভয়ে চরম আতঙ্কে রয়েছে ব্যবসায়ীর পরিবার।

জানাযায়, খৈশার এলাকার ব্যবসায়ী মফিজুলের সাথে এলাকার  এসটি ছাত্তারের বিরোধ চলে আসছিল। এর জের ধরে শুক্রবার বিকালে ছাত্তারের নির্দেশে ১৫/২০ জন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে  ব্যবসায়ী মফিজুলের বাড়ী ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়।  একপর্যায়ে বাড়ির সামনে রাখা ২ টি  ড্রাম ট্রাকে  পেট্রোল দিয়ে আগুন জ্বালিয়ে দেয়। এসময় বাধাঁ দেয়ায় ব্যবসায়ী ও তার স্ত্রীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেন তারা। হামলায় কমপক্ষে ৯০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ব্যবসায়ী।

 ঘটনার পর মফিজুল ইসলাম বাদী হয়ে ছাত্তারসহ ১০ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করলে ঘটনার ৩ দিন অতিবাহিত হয়ে গেলেও পুলিশ থানায় মামলা রুজু করছে না। এমনকি হামলাকারী ছাত্তারসহ তার লোকজনের প্রতিনিয়ত হুমকির কারনে চরম আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় ভুগছে ব্যবসায়ী ও তার পরিবার।

এব্যাপারে রূপগঞ্জ থানার ওসি দিপক চন্দ্র সাহা বলেন, হামলা ভাংচুর ও গাড়ীতে অগ্নি সংযোগের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত সম্পন্ন হলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *