রূপগঞ্জ ক্বওমি মাদরাসা আঞ্চলিক শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশ

আবু কাওছার 

 রূপগঞ্জ ক্বওমি মাদরাসা আঞ্চলিক শিক্ষা বোর্ডের ৯ম পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ৩১ মার্চ রবিবার উপজেলার ভুলতা ইউনিয়নের মহব্বতপুর (মাঝিপাড়া) ইসলামিয়া আরাবিয়া মাদরাসায় এ ফলাফল ঘোষণা করা হয়। ২০২৪ সালের  ৯ম পরীক্ষায় উপজেলার ৬১টি মাদরাসার  ৯ শত ১৬ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহণ করে। পরিক্ষায় পাশের হার ৮৭%। এর মধ্যে মেধা তালিকায়  ১শত ৬ জন উর্ত্তীন্ন হয়েছে।

 ফলাফল প্রকাশের সময়  উপস্থিত ছিলেন রূপগঞ্জ  আঞ্চলিক বোর্ডের প্রেসিডিয়াম সদস্য মুফতি বদরুল আলম সিলেটি, মাওলানা  বেলাল হোসাইন মাদানী, মাওলানা ইউসুফ ফরিদি, মুফতি আবু বকর, পরিক্ষা নিয়ন্ত্রক মাওলানা মিজানুর রহমান খানসহ অন্যান্য মাদরাসার মুহতামিমগণ। 

ফলাফল প্রকাশের আয়োজিত অনুষ্ঠানে  বক্তারা বলেন, রূপগঞ্জ উপজেলার ক্বওমি মাদরাসার শিক্ষার মানোন্নয়ন ও ঐক্যবদ্ধভাবে দ্বীনি খেদমত আঞ্জাম দেওয়ার লক্ষ্যে ২০১৫ সালে ইসায়ীতে প্রতিষ্ঠিত হয় তানযীমুল মাদরিসিল ক্বওমিয়্যা রূপগঞ্জ। প্রতিষ্ঠা লগ্ন থেকেই দক্ষতার সাথে স্বচ্ছতা ও সুশৃঙ্খলভাবে প্রতিযোগিতামূলক পরীক্ষা নেওয়ার মাধ্যমে উত্তর উত্তর সাফল্য অর্জন করে আসছে। সর্বোচ্চ মেধাবীদের বার্ষিক মাহফিলে বৃত্তি প্রদানের মাধ্যমে শিক্ষার মানের  এক প্রতিযোগিতার প্রেক্ষাপটে তৈরি করছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *