শ্রদ্ধা ভালোবাসায় সিক্ত হয়ে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোনালিসা সনির বিদায়

মনির হোসেন: শ্রদ্ধা ভালোবাসা আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে সবাইকে কাঁদিয়ে বিদায় নিলেন নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোনালিসা সনি। বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কক্ষে সহকারী জজ পদে ঢাকায় বদলি হওয়ায় এক বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে তাকে আনুষ্ঠানিক ভাবে বিদায় জানানো হয়।

নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান সভাপতির বক্তব্যে বলেন, বিদায় হচ্ছে বিচ্ছেদ। আর প্রত্যেক বিচ্ছেদের মাঝেই নিহিত থাকে নীল কষ্ট। জীবন পথের বাঁকে বাঁকে বিদায় অনিবার্য হয়ে আসে। আজকের বিদায় আমাদের জন্য আনন্দের। এ বিদায় সফলতার বিদায়। মোনালিসা সনি একজন কর্মঠ, পরিশ্রমী, সৎ, নীতিবান ও মেধাবী মানুষ। সে যেখানে যাবে সেখানেই ভাল কিছু করবে। এতে করে সমাজ ও রাষ্ট্র উপকৃত হবে। বিচারপ্রার্থী মানুষের ন্যায় বিচার প্রাপ্তিতে মোনালিসা সনি সব সময় কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ বদিউজ্জামান,সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান মোল্লা, বিদায়ী সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন, সহকারী জজ পদে ঢাকায় বদলি হওয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোনালিসা সনি। এ সময় উপস্থিত ছিলেন,সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সানজিদা সরওয়ার,সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসাদ বেগম,সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেন,সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলম,সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুসরাত সাহারা বিথী,সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ শামছুর রহমান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নূর মহসীন।

নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মোঃ শাকিলুর রহমানের সঞ্চালনায় সূচিত অনুষ্ঠানে কর্মচারীগণের পক্ষে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোটাইপিস্ট মোঃ আলমগীর হোসেন মিয়াজী, বেঞ্চ সহকারী আবুল কালাম,জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৫ম আদালতের বেঞ্চ সহকারী মোঃ মমিন উল্লাহ মমিন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন স্টেনোটাইপিস্ট মোঃ নূর আলম। এর আগে অনুষ্ঠানের শুরুতেই বিদায়ী অতিথি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোনালিসা সনিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান ও সহায়ক কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে ক্রেষ্ট এবং নানা উপহার সামগ্রী ও পুরুস্কার প্রদান করা হয়।
উল্লেখ্য, ম্যাজিস্ট্রেট মোনালিসা সনি বিগত ২০২১ সালের ৫ ডিসেম্বর নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদে যোগদান করেন। তার এই দীর্ঘ সময়ে বিচারকার্য পরিচালনাকালে নারায়ণগঞ্জের বিচারপ্রার্থী জনগন স্বস্তি প্রকাশ করে তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তিনি ১৮৯৮ সনের ফৌজদারী কার্যবিধির ৪৯৬,৪৯৭ ও ৪৯৯ ধারার বিধান মোতাবেক ক্রিমিনাল রুলস এন্ড অর্ডারস এর (পি) ৬১ অনুযায়ী বেলবন্ড দাখিলের মাধ্যমে কোন আইনজীবী ছাড়াই আসামীকে জামিনে মুক্তির আদেশ প্রদান করে বেশ আলোচিত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *