সিদ্ধিরগঞ্জে ইসলামী ব্যাংক এজেন্ট শাখা থেকে প্রায় দেড় কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগ

সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় ইসলামী ব্যাংকের এজেন্ট শাখা থেকে ১ কোটি ৩৩ লাখ টাকা আত্মসাৎ করার ঘটনা ঘটেছে।

সোমবার (৭ই আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা।

এ ঘটনায় ওই এজেন্ট ব্যাংকের মালিক আনোয়ার হোসেন বাদী হয়ে একজনকে অভিযুক্ত করে রোববার (৬ই আগস্ট) সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত মো. ওমর ফারুক (৩২) লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার জগতপুর এলাকার মো. এছহাক হোসেনের ছেলে। তিনি ওই ব্যাংকের এজেন্ট ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগীর একটি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এজেন্ট রয়েছে। অভিযুক্ত ওই ব্যক্তি দীর্ঘ ৩ বছর যাবৎ তার এজেন্টে ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন। গত ১২ জুন তিনি হজ করার উদ্দেশ্যে সৌদি আরবে যান এবং ১৮ জুলাই দেশে ফিরে আসেন। আসার পর তার অনুপস্থিতে এজেন্টের সকল হিসাব চাইলে অভিযুক্ত ওই ব্যক্তি হিসাব দিবে বলে পরে আর অফিসে ফিরে আসেনি।

এ পর্যন্ত বিভিন্ন গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, অভিযুক্ত ওই ব্যক্তি তার এজেন্ট থেকে আনুমানিক ১ কোটি ৩৩ লাখ টাকা আত্মসাৎ করেছে। এসময় অভিযুক্তের ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার ফোন দিয়ে বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে অভিযুক্তের স্ত্রী সুমি এবং বাবা মো. এছহাক হোসেনের ব্যবহৃত মোবাইলে কল দিলে অভিযুক্তের স্ত্রী, বাবা এবং ভাই তাকে মিথ্যা মামলাসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদান করেন।

এ ঘটনার তদন্তাধীন কর্মকর্তা (আইও) সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন কবির জানান, এখন পর্যন্ত অভিযুক্তকে আটক করা সম্ভব হয়নি। তাকে আটক করতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় থানায় মালিকপক্ষ একটি অভিযোগ করেছে। কিন্তু এখনো কোনো গ্রাহক অভিযোগ করেননি। এ বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *