সিদ্ধিরগঞ্জে ট্রাক চাপায় নারী শ্রমিকের মৃত্যু – সড়ক অবরোধ করে বিক্ষোভ

সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের সামনে সড়ক দুর্ঘটনায় এক নারী গার্মেন্টসকর্মী নিহতের জেরে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে শ্রমিকরা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৮টায় সড়ক অবরোধ করে এ বিক্ষোভ শুরু করে তারা।

স্থানীয় সূত্র জানায়, আদমজী ইপিজেড গেটের সামনে বুধবার সকালে রাস্তা পারাপারের সময় তেলবাহী ট্যাঙ্কারের ধাক্কায় পারভীন আক্তার (২৩) নামে এক গার্মেন্টসকর্মী আহত হন। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সহকর্মীর মৃত্যুর খবর জানতে পেরে শ্রমিকরা ক্ষুব্ধ হয় উঠে এবং সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

পারভীন আক্তারকে হাসপাতালে নিয়ে আসা ফায়ারম্যান আজহারুল ইসলাম বলেন, ডিউটিতে যাওয়ার সময় দ্রুতগামী একটি ট্যাঙ্কারের ধাক্কায় পারভীন আক্তার আহত হয়ে রাস্তায় পড়ে থাকেন। পরে তাকে উদ্ধার করে প্রথমে একটি স্থানীয় হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, নিহত পারভীন ইউএইচএম লিমিটেড গার্মেন্টসের কোয়ালিটি ইন্সপেক্টর হিসেবে কাজ করতেন এবং সিদ্ধিরগঞ্জ ইপিজেড এলাকায় থাকতেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, আহত অবস্থায় ফায়ার সার্ভিস এক নারীকে ঢাকা মেডিক্যালে নিয়ে এসেছিল। আনার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

One thought on “সিদ্ধিরগঞ্জে ট্রাক চাপায় নারী শ্রমিকের মৃত্যু – সড়ক অবরোধ করে বিক্ষোভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *