সিদ্ধিরগঞ্জে ডিএনডি’র  ঝুঁকিপূর্ন ব্রীজনিয়ে জনদূর্ভোগ, দূর্ঘটনার আশঙ্কা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অব্যবস্হাপনার কারণে  দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে সিদ্ধিরগঞ্জের হীরাঝিল আবাসিক এলাকার কাসসাফ মার্কেট সংলগ্ন ডিএনডি ক্যানেলের উপর অবস্থিত ব্রিজটি। প্রতিদিন হাজার হাজার মানুষ  ঝুঁকি নিয়ে এই ব্রিজে চলাচল করছে। এদিকে সংস্কারের অভাবে ব্রীজটির পিলারের নিচের একাংশ ভেঙ্গে গিয়েছে। বাকি যে অংশগুলো  রয়েছে সেগুলোরও অবস্থা ভয়াবহ। বর্তমানে ব্রীজটি দিয়ে চলাচল  করতে সমস্যায় পড়তে হচ্ছে নারী – পুরুষ থেকে শুরু করে বয়োবৃদ্ধাদের। 

শনিবার (১২ আগস্ট) নাসিক ১নং ওয়ার্ডের হীরাঝিল এলাকায় কাসসাফ মার্কেট সংলগ্ন ব্রীজটিতে সরেজমিনে গিয়ে এমন চিত্র লক্ষ্য করা যায়।

জানা যায়, এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে এবং  মার্কেটগুলোর সঙ্গে যোগাযোগ বৃদ্ধি করার জন্য ১০ বছর পূর্বে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ব্রীজটি নির্মাণ করা হয়। তখন  থেকে এখানকার যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটে। বর্তমানে ব্রীজটি দিয়ে  আশেপাশের  এলাকার হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকে। এছাড়া খাল পারাপারের জন্য  ব্যবসায়ীরা তাদের মালামাল এই ব্রীজ দিয়ে আনা নেওয়া করে থাকেন। যার ফলে ব্রীজটি ভেঙ্গে গেলে সমস্যার সম্মুখীন হতে হবে ব্যবসায়ীদের পাশাপাশি সাধারণ পথচারীদের চলাচল করতে অনেক ভোগান্তির মধ্যে পড়তে হবে। এদিকে বর্তমানে ডিএনডি পানি নিষ্কাশনের জন্য একটি মেগা প্রজেক্টের কাজ চলমান থাকলেও এটি শেষ হতে আরও অনেকদিন লাগবে। তাই এর আগে ব্রীজটি চলাচলের উপযোগী করে তোলার জন্য সিটি কর্পোরেশন সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন  ভুক্তভোগী এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, সপ্তাহ খানেক ধরে ব্রীজটি অনেক ঝুঁকিপূর্ণ হয়ে উঠলে ও “হীরাঝিল আবাসিক এলাকা সমাজ কল্যাণ সমিতি” থেকে শুরু করে এলাকার জনপ্রতিনিধি  সহ কারো এ নিয়ে কোনো  মাথাব্যাথা নেই।

এলাকাবাসী আরো বলেন অতিদ্রুত এই ব্রীজটি মেরামত করা না হলে যেকোনো সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। একই সাথে বড় ধরনের অসুবিধার সম্মুখীন হতে হবে ব্রীজ সংলগ্ন মার্কেট গুলোর ব্যবসায়ীদের।

 দ্রুত  ব্রীজটি চলাচলের উপযোগী করে তোলার জন্য সিটি কর্পোরেশন সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন  ভুক্তভোগী এলাকাবাসী।

4 thoughts on “সিদ্ধিরগঞ্জে ডিএনডি’র  ঝুঁকিপূর্ন ব্রীজনিয়ে জনদূর্ভোগ, দূর্ঘটনার আশঙ্কা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *