সিদ্ধিরগঞ্জে সোনামিয়া বাজার বনিক সমিতির বিজয় দিবস পালন

সিদ্ধিরগঞ্জে সোনামিয়া বাজার বনিক সমিতির উদ্যোগে নানা অনুষ্ঠানের মাধ্যমে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর)  সকালে সমিতির নিজস্ব কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির উদ্বোধন করেন সোনামিয়া বাজার বনিক সমিতির সভাপতি মোঃ সাইদুল হক। সমিতির সদস্য সকল ব্যবসায়ীদের অংশগ্রহনে নানা খেলাধূলার আয়োজন করা হয় এবং বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা, বিভিন্ন ব্যানার ও ফেস্টুন দ্বারা সজ্জিত করা হয়।

সোনামিয়া বাজার শাহী মসজিদে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৭৫’র ১৫ আগস্টে শাহাদাত বরণকারী তার পরিবারবর্গ এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার মাগফেরাত, জাতির শান্তি ও সমৃদ্ধি এবং ব্যবসায়ীদের উত্তরোত্তর শান্তি,সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বিকালে ব্যবসায়ীদের অংশ গ্রহনে প্রীতি ফুটবল ম্যাচ,কাবাডি টুর্নামেন্ট,হাঁস ধরা এবং রশি টানাটানি সহ বিভিন্ন খেলাধূলার মাধ্যমে ব্যবসায়ীরা উৎসব মুখর পরিবেশে  মহান বিজয় দিবস উদযাপন করেন।

এ সময় সোনামিয়া বাজার বনিক সমিতির সভাপতি মোঃ সাইদুল হক বলেন, ১৯৭১ সালের এই দিনে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রাম ও ত্রিশ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছিল বাংলাদেশের স্বাধীনতা। আর এই স্বাধীনতা অর্জনের লক্ষ্যে বাংলার কৃষক-শ্রমিক, ছাত্র-জনতা সবাই একত্রে কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ একটি স্বাধীন মানচিত্র পেয়েছি। এসময় তিনি বলেন, প্রতি বছর রাষ্ট্রীয় নানা কর্মসূচিসহ সকল সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান পালন করতে ব্যবসায়ীরা স্বতঃস্ফ’র্ত ভাবে আর্থিক সহযোগিতা করে থাকে। তাদের দান-অনুদানেই সোনামিয়া বাজার বনিক সমিতি অত্যন্ত সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। সরকারের এসব কর্মসূচি পালন করার জন্য সোনামিয়া বাজার বনিক সমিতির কোন নিজস্ব তহবিল নেই। সরকারের এসব কর্মসূচি পালনে বাধাঁগ্রস্ত করার জন্য অনেকেই না জেনে মিথ্যা প্রোপাগান্ডা চালায়। এদের এসব কর্মকান্ডে বিভ্রান্ত না হতে তিনি সকল দোকানদার ভাইদের প্রতি উদাত্ত আহবান জানান। তিনি বলেন,ব্যবসায়ীদের কল্যানে সোনামিয়া বাজার বনিক সমিতি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বলেই মার্কেটের মালিক এবং সমিতির প্রধান উপদেষ্টা বর্তমান কমিটির উপর আস্থা রেখে দায়িত্ব চালিয়ে যেতে নির্দেশনা প্রদান করেছেন। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সোনামিয়া বাজার বনিক সমিতির সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম, সহ-সভাপতি মোবারক হোসেন খাবির,সাধারন সম্পাদক আসাদুজ্জামান স্বর্নকার, সাংগঠনিক সম্পাদক মোঃ জামাল হোসেন, ক্রীড়া সম্পাদক সালাউদ্দিন,প্রচার সম্পাদক রিপন আহম্মেদ,কার্যকরী সদস্য জসিমুল হক জসিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *