সিদ্ধিরগঞ্জে হেলে পড়েছে বহুতল ভবন, দূর্ঘটনার আশংকায় আশপাশের মানুষ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জে  ১নং ওয়ার্ড হিরাঝিল আবাসিক এলাকায় একটি ৫ তলা ভবন হেলে পড়েছে। হিরাঝিল আবাসিক এলাকার ৭নং রোডের  ১২নাম্বার ভবনটি পাশের বিল্ডিংয়ের সাথে ঝুঁকিপূর্ন অবস্থায় হেলে  আছে। খোঁজ নিয়ে জানা যায় ১৯৮৮ সালে নির্মিত ভবনটির মালিক আমেরিকা প্রবাসী মহিউদ্দিন বিশ্বাস। তার নামের সাথে মিল রেখে  ভবনটির নামকরণ করা হয় “বিশ্বাস মঞ্জিল” ।

 এলাকাবাসী  জানায় দীর্ঘদিনের পুরনো ভবন হওয়ায় এর ভিত খুবই দূর্বল। এছাড়াও পাশের ভবনটির সাথে জোড়া দিয়ে নির্মাণ কাজ চলমান থাকায় এই ভবনটির উপর ছাপ পড়ছে। দ্রুত ভবনটি ভেঙে না ফেললে যেকোনো সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। এ গলি দিয়ে প্রতিদিন হাজারো  মানুষের যাতায়াত হওয়ায়  ভবনটি  হেলে পড়লে  মানুষের প্রাণহানির ঝুঁকি রয়েছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভবনটির বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ না করলে যেকোনো বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছে এলাকাবাসী। 

উক্ত বিষয়ে জানতে ভবন মালিকের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে ও তা  সম্ভব হয়নি। ভবনটির কেয়ারটেকার জানান, মালিক একসময়ে আদমজী জুট মিলের একাউন্টস অফিসার ছিলেন। চাকরি থেকে অবসর নেওয়ার পর উনি আমেরিকা চলে যান। উক্ত  বিষয়   মালিক কে জানানো হয়েছে তিনি অতি দ্রুত আমেরিকা থেকে  বাংলাদেশে এসে ভবনটির বিষয়ে পদক্ষেপ নিবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *