সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে জাতীয় পার্টি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাবে কি যাবে না- এমন পরিস্থিতিতে দলের চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতার দ্বন্দ্বের মধ্যেই মনোনয়নপত্র বিক্রি শুরু করছে জাতীয় পার্টি।

জাতীয় পার্টি জানিয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলটির মনোনয়ন প্রত্যাশীদের কাছে সোমবার সকাল থেকে মনোনয়নপত্র বিক্রি করা হবে। প্রতিটি মনোনয়ন ফরম ৩০ হাজার টাকায় বিক্রি করবে দলটি।


রোববার (১৯ নভেম্বর) রাতে জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল ১১টা থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ করবে জাতীয় পার্টি। যা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। এরপরে ২৮ নভেম্বর চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করবে জাতীয় পার্টি।

জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করা হবে। প্রতিদিন দুই বিভাগ করে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে ২৪ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত।

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপির বিশেষ দূত মাশরুর মওলা গণমাধ্যমকে বলেন, নির্বাচন কমিশন যেহেতু আমাদের দলীয় প্রতীক চেয়ে চিঠি দিয়েছে, তাই নির্বাচনের আগের কাজ এগিয়ে রাখতে নমিনেশন পেপার বিক্রি শুরু করেছি। নির্বাচনে যাব কিনা– সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ না হওয়া পর্যন্ত নির্বাচনে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছি না আমরা।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় আমাদের নেতা-কর্মীরা এসেছেন, তাদের কষ্ট লাঘবেই আমরা মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছি। মনোনয়ন বিক্রি মানেই নির্বাচনে যাওয়া নয়। আমরা এখনও চাই একটি সংলাপ হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *